প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচি রাজিয়া নাসেরের ইন্তেকাল

0
20

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ভাই, শহীদ শেখ আবু নাসেরের সহধর্মীনি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচি, বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিনের মাতা শেখ রাজিয়া নাসের (৮৫) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি….রাজিউন)। 

সোমবার রাত ৮টা ৫০মিনিটে রাজধানী ঢাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন তার মৃত্যু হয়। রাজিয়া নাসের এভারকেয়ার হসপিটালে লাইফ সাপোর্টে ছিলেন। মৃত্যুকালে তিনি ৫ ছেলে, ২ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।

আজ (মঙ্গলবার) বাদ জোহর বনানীর কবরস্থান মসজিদ প্রাঙ্গণে নামাজে জানাজা শেষে ১৫ আগস্ট ঘাতকের হাতে নিহত শহীদদের কবরের পাশে তাকে দাফন করা হবে। আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে শেখ রাজিয়া নাসেরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পৃথক শোকবার্তায় তারা বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। শোক জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

বঙ্গবন্ধুর ছোট ভাইয়ের সহধর্মীনি রাজিয়া নাসেরের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। এভারকেয়ার হাসপাতালে আগে থেকেই শেখ হেলাল উদ্দিনসহ পরিবারের সদস্যরা অবস্থান করছিলেন। পরে মৃত্যুর খবর শুনে হাসপাতালে ছুটে যান দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, এফবিসিসিআইয়ের সভাপতি ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলে ফাহিমসহ আওয়ামী লীগ, যুবলীগসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

রাজিয়া নাসেরের মৃত্যুতে আরও শোক জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের মুখপাত্র ও সমন্বয়ক আমির হোসন আমু, উপদেষ্টা পরিষদের আরেক সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, আইনমন্ত্রী আনিসুল হক, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ, পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, ঢাকা দক্ষিণ সিটির মেয়র ব্যারিষ্টার ফজলে নূর তাপস, উত্তরের মেয়র আতিকুল ইসলাম। পৃথক শোক বার্তায় তারা মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এছাড়াও শোক জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফর উল্লাহ, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ত্রাণ সম্পাদক সুজিত রায় নন্দী, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ। 

রাজিয়া নাসের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ছোট ভাই ১৯৭৫ সালের ১৫ আগস্টে শহীদ শেখ আবু নাসেরের সহধর্মিনী। সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন ও শেখ জুয়েলের মাতা এবং আরেক সংসদ সদস্য শেখ তন্ময়ের দাদী। গত ৩ নভেম্বর বার্ধক্যজনিত কারণে রাজিয়া নাসেরকে হসপিটালে ভর্তি করা হয়। সোমবার দুপুরে শারীরিক অবস্থার অবনতি হতে থাকলে তাকে রাজধানীর এভারকেয়ার হসপিটালে লাইফ সাপোর্টে নেয়া হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here